প্রচ্ছদ > খেলা > ফুটবল

‘কিভাবে ফুটবল খেলতে হয় রোনালদো জানে না’

article-img

দীর্ঘ ২২ বছর ধরে বল পায়ে জাদু দেখাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে গড়েছেন ৯০০ গোলের রেকর্ড। আর সেই ‘সিআর সেভেন‘ ই নাকি জানেন না কিভাবে ফুটবল খেলতে হয়। পর্তুগালের অধিনায়ককে নিয়ে এমনই মন্তব্য করেছেন অ্যান্তোনিও কাসানো।

 

 

গোল ছাড়া রোনালদো দলের অন্যদের সঙ্গে কোনো সম্পর্ক গড়তে জানেন না বলেই এমন মন্তব্য করেছেন কাসানো। ‘ভিভা এল ফুটবল‘ নামের এক পডকাস্টে ইতালির সাবেক ফরোয়ার্ড বলেছেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো জানে না কিভাবে ফুটবল খেলতে হয়। সে ৩ হাজার গোল করতে পারে কিন্তু তাতে আমার যায় আসে না। গঞ্জালো হিগুয়েইন, সার্জিও আগুয়েরো, করিম বেনজেমা, রবার্ট লেভানডফস্কি, জ্‌লাতন ইব্রাহিমোভিচ এবং লুইস সুয়ারেজরা জানত কিভাবে দলের সঙ্গে সম্পর্ক তৈরি করতে হয়।

 

তার জানত অনেক কিছু কিভাবে করতে হয়। বিপরীতে রোনালদোর সব সময় শুধু লক্ষ্যই হচ্ছে গোল করা।’

 

এর আগে ২০২২ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদোর আবার ফেরা নিয়েও অখুশি ছিলেন কাসানো। রিয়াল মাদ্রিদ ও দুই মিলানের সাবেক ফরোয়ার্ডের মতে, সে সময় তার প্রতিযোগিতামূলক ফুটবল থেকে সরে দাঁড়ানো উচিত ছিল।

 

তিনি বলেছিলেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদোর মতো যারা নিজেদের নিয়ে চিন্তা করে না এবং যারা আর পারে না তাদের অবসর নেওয়া উচিত। ক্রীড়াঙ্গনের এটা একটা নিয়ম। অবসর নেও। অনেক হয়েছে। সে সব কিছুই জিতেছে।

 

সে একজন ফেনোমেনন। সে অনেক টাকা কামিয়েছে। সে এখন ম্যানচেস্টার ইউনাইটেডের শুরুর একাদশের কেউ নয়।’

 

অনেকে অবসরের কথা বললেও তা কানে তুলছেন না রোনালদো। ৩৯ বছর বয়সী আল নাসরের অধিনায়ক জানিয়েছেন, হাজার গোলের পরেই তিনি অবসরে যেতে চান।